অবশেষে ৬ মাসের জামিন পেলেন মির্জা ফখরুল ও আব্বাস

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৩ জানুয়ারি, ২০২৩ | ৫:৩৮ 59 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৩ জানুয়ারি, ২০২৩ | ৫:৩৮ 59 ভিউ
Link Copied!
জামিন পেলেন মির্জা ফখরুল ও আব্বাস

তিনবার জামিন নাকচ হওয়ার পর অবশেষে রাজধানীর পল্টন থানায় নাশকতা মামলায় কারাগারে থাকা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

 

মঙ্গলবার (৩ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান মনির।

এর আগে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন আবেদন তিনবার নাকচ করেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম)।

 

আসামিপক্ষের অন্যতম জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে দাবি করে পুলিশ।

বিজ্ঞাপন

এ ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় দেড় থেকে দুই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়। পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে এ মামলা করেন। তবে এ মামলার এজাহারে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের নাম ছিল না।

 

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম